নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?

নিজের নামে রিংটন তৈরি করে মোবাইলে রিংটন ব্যবহার করার মজাই আলাদা। নাম দিয়ে রিংটন তৈরি করার জন্য গুগল প্লে-স্টোরে অনেক ধরনের মোবাইল এপস রয়েছে। কিন্তু যাচাই করলে দেখা যায় অধিকাংশ এপস ঠিক মত কাজ করে না। আবার কিছু কিছু এপস রয়েছে যেগুলোর ভয়েস সুন্দর না হওয়ার কারনে মোবাইলে রিংটোন ভেজে উঠার সময় শুনতে ভালো লাগে না।
নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?




নিজের নামে রিংটোন তৈরি করার জন্য আপনাকে কোন ধরনের মোবাইল এপস এর সাহায্য নিতে হবে। আপনি আমাদের এই পদ্ধতি অনুসরণ করে আপনার মোবাইলের ব্রাউজার ব্যবহার করে খুব সহজে আপনার নিজের নামে রিংটন তৈরি করে নিতে পারবেন। সেই সাথে তৈরি করা রিংটোন ডাউনলোড করার জন্য কোন টুলস এর সাহায্য নিতে হবে না।

কিভাবে নিজের নামে রিংটন তৈরি করবেন?

আসলে এক টানা ব্লগিং টপিক নিয়ে লিখতে লিখতে আমি নিজেই অনেকটা ট্রায়ার্ড হয়েগেছি। ব্লগিং এর জঠিল বিষয় নিয়ে লিখতে আগ্রহ পাচ্ছিলাম না বিধায় হঠাৎ করে আজকের টপিকটি আইডিয়াতে চলে আসে। আজকের পোস্ট থেকে আপনাদের তেমন কোন উপকার না হলেও আশাকরি কিছুটা বিনোদন দিতে সক্ষম হব।




এক সময় ছিল যখন মোবাইল শুধুমাত্র কল আসা যাওয়ার কাজে ব্যবহার করা হত। কিন্তু বর্তমান সময়ের স্মার্টফোনে কল ফিচার্সকে মোবাইলের একটি ছোট অংশ হিসেবে ধরা নেওয়া হয়। এখনকার স্মার্টফোন দিয়ে কল করার পাশাপাশি একটি কম্পিউটারের ন্যায় প্রায় সকল ধরনের কাজ সেরে নেওয়া যায়। কাজেই আপনি এখন মোবাইল দিয়ে নিজের নামে রিংটোন তৈরি করে নিতে পারবেন।

এগুলো আপনার কাজে লাগতে পারে - 

নিজের নামে রিংটোন বানানোর উপায়

আমরা দুটি উপায়ে নিজের নামে রিংটন তৈরি করার উপায় শেয়ার করব। এই দুটি পদ্ধতিতে আপনার মোবাইল ও কম্পিউটা দিয়ে সহজে নিজের নামে রিংটন বানিয়ে নিতে পারবেন। সবচাইতে মজার বিষয় হচ্ছে যে, এখানে কাস্টোমাইজ করার অপশন রয়েছে বিধায় আপনার পছন্দমত রিংটোন তৈরি করে নিতে পারবেন।

পদ্ধতি - ১

নিজের নামে রিংটোন তৈরির করার জন্য প্রথমে Name Ringtone Maker এর অফিসিয়াল ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। উপরের লিংকে ক্লিক করে Name Ringtone Maker এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারবেন।
নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?
এখন উপরের চিত্রের ১নং অংশে আপনার নাম লিখে দিতে হবে। এই অংশে আপনি যেভাবে নাম লিখে দিবেন ঠিক সেই ভাবে রিংটনে আপনার নাম ভেজে উঠবে। তারপর পর ২নং ও ৩নং অংশ হতে আপনার পছন্দমত অপশন সিলেক্ট করে ৪নং অংশের Make Ringtone এ ক্লিক করলে আপনার নামে রিংটোন তৈরি হয়ে যাবে।
নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?
এখানে উপরের চিত্রের ১নং অংশে ক্লিক করে আপনার নামে তৈরি করা রিংটোনটি প্লে করে শুনে নিতে পারবেন। তারপর ২নং অংশের Downaload MP3 তে ক্লিক করলে রিংটোনটি আপনার মোবাইলে ডাউনলোড হবে। রিংটোনের কোন কিছু পরিবর্তন করতে চাইলে ৩নং অংশের মাধ্যমে কাস্টোমাইজ করে নিতে পারবেন। That's all

এগুলো আপনার কাজে লাগতে পারে - 

পদ্ধতি - ২

এই পদ্ধতির সুবিধা হচ্ছে যে, এখানের নিজের নামে অনেক সুন্দর সুন্দর রিংটোন পাওয়া যায়। এখানে রিংটোন কাস্টোমাইজ বা তৈরি করার কোন প্রয়োজন হয় না। শুধুমাত্র নাম লিখে সার্চ করলেই নিজের নামের অসংখ্য রিংটোন পাওয়া যায়।

এই পদ্ধতিতে নিজের নামে রিংটোন পাওয়ার জন্য প্রথমে FDMR ওয়েবসাইটের লিংকে ক্লিক করুন। তার পর নিচের চিত্রের ন্যায় আপনার নাম লিখে সার্চ করুন।
নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?
এখানে উপরের চিত্রের দেখানো ১নং অংশে আপনার নাম লিখে কিবোর্ড হতে এন্টার প্রেস করুন অথবা ডান পাশের সবুজ রংয়ের সার্চ বাটনে ক্লিক করুন। সার্চ করার পর আপনার নামে বিভিন্ন ধরনের রিংটোন দেখতে পাবেন। তারপর ২নং অংশের মাধ্যমে আপনার পছন্দমত রিংটনে ক্লিক করলে নতুন একটি পেজ অপেন হবে।
নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?
এই অংশে অপেন হওয়া নতুন পেজ এর নিচের দিকে গেলে উপরের চিত্রের ন্যায় Download লেখা আইকন দেখতে পাবেন। Download আইকনে ক্লিক করা মাত্র নিচের চিত্রের ন্যায় আপনার নামের রিংটোনটি অপেন হবে।
নিজের নামে রিংটোন কিভাবে তৈরি করবেন?
এখানে চিত্রের দেখানো ১নং অংশে ক্লিক করে আপনার নামের রিংটোনটি প্লে করে শুনে নিতে পারবেন। তারপর ২নং অংশের থ্রি-ডট আইকনে ক্লিক করে ৩নং অংশের Download এ ক্লিক করলে আপনার পছন্দের রিংটোনটি ডাউনলোড হবে। That's all.

আপনার নামে রিংটোন না পেলে কি করবেন?

FDMR এর ওয়েবসাইটে আপনার নামে কোন রিংটোন না পেলে FDMR Name Ringtones এর ফেসবুক পেজে Send Message হতে আপনার নামে রিংটোন তৈরি করে দেওয়ার জন্য অনুরোধ করতে পারেন। ফেসবুকে ম্যাসেজ করার সময় আপনার নামটি লিখে দিলে তারা অবশ্যই আপনামের একটি রিংটোন তৈরি করে দিবে। ভিজিট FDMR Facebook Page

সাহায্য জিজ্ঞাসা

খুব সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে নিজের নামের রিংটোন তৈরি করা যায় বিধায় আশাকরি নিজের নামে রিংটোন তৈরি করতে কারো কোন সমস্যা হবে না। কোন ধরনের সমস্যা হলে আপনার সমস্যার বিষয়টি আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। তাছাড়া ব্লগিং সংক্রান্ত যেকোন প্রয়োজনে আপনি আমাদের কমেন্ট করে সমস্যা জানিয়ে রাখতে পারেন।

Comments

Popular posts from this blog

নতুন ফুলের ছবি Download করুন

FTP Server BD 2020: Best FTP BD

Top 5 Bangla Movie Download Site